সোমবার, ৬ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ, ২৩শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

আজ থেকে প্রতিষ্ঠিত রেস্তোরাঁয় ইফতার বিক্রি শুরু

ডেস্ক নিউজ : আজ মঙ্গলবার থেকে ঢাকার প্রতিষ্ঠিত রেস্তোরাঁয় সীমিত আকারে ইফতার বিক্রি করা যাবে। তবে ফুটপাতে বা খোলা জায়গায় ইফতার বিক্রি বন্ধই থাকছে। ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) পক্ষ থেকে এসব তথ্য জানানো হয়েছে।

করোনা মোকাবিলায় সামাজিক দূরত্ব নিশ্চিত করতে চলমান রোজায় এতদিন ঢাকায় ইফতার বিক্রি বন্ধ ছিল। তবে নতুন নির্দেশনা অনুযায়ী পুলিশ আজ থেকে কিছুটা ছাড় দিচ্ছে।

ডিএমপি কর্মকর্তারা জানিয়েছেন, স্বাস্থ্যবিধি মেনে ঢাকার যেসব রেস্তোরাঁর স্থায়ী স্থাপনা রয়েছে এবং পরিবেশ পরিচ্ছন্ন, সেসব প্রতিষ্ঠিত রেস্তোরাঁয় ইফতার প্রস্তুত ও বিক্রি করা যাবে। ইফতারির সময় পর্যন্ত এই বিক্রি চালানো যাবে।

ঢাকা মহানগর পুলিশের উপ-কমিশনার (মিডিয়া) মাসুদুর রহমান জানিয়েছেন, রেস্তোরাঁয় কেউ বসে ইফতার খেতে পারবেন না। কিনে নিয়ে যেতে হবে।

এদিকে ঢাকায় নিত্যপণ্যের দোকান খোলা রাখার সময় দুই ঘণ্টা বাড়ল। ঢাকা মহানগরীতে নিত্যপণ্যের দোকানগুলো প্রতিদিন সকাল ৬ থেকে বিকেল ৪টা পর্যন্ত খোলা রাখা যাবে। তবে আগের মতোই ওষুধ ও জরুরি সেবার দোকানগুলো ২৪ ঘণ্টা খোলা রাখা যাবে।

এর আগে সামাজিক দূরত্ব নিশ্চিত করতে দুপুর ২টার মধ্যে দোকান বন্ধের নির্দেশ দেওয়া হয়েছিল। পরিস্থিতি মোকাবিলায় ডিএমপি নগরবাসী থেকে সব ধরনের সহায়তা কামনা করেছে।

এই বিভাগের আরো খবর