counter অবসরের সময় ১৯:২৯ দিয়ে কী বুঝিয়েছেন ধোনি?

বৃহস্পতিবার, ১লা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ১৬ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

অবসরের সময় ১৯:২৯ দিয়ে কী বুঝিয়েছেন ধোনি?

স্পোর্টস ডেস্ক :গত ১৫ আগস্ট ভারতের স্বাধীনতা দিবসে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানিয়েছেন সর্বকালের সেরা ফিনিশার খ্যাত মাহেন্দ্র সিং ধোনি। তার বিদায়টা একেবারেই অনাড়ম্বরভাবেই হলো। এ জন্য শুধু সোশ্যাল মিডিয়ার আশ্রয় নিয়েছেন ধোনি। টুইটারে এক খুদেবার্তায় ভারতের সফলতম এই অধিনায়ক লিখেছেন, ১৯:২৯টা থেকে আমার অবসর গণ্য করুন। ধোনির উল্লেখ করা এই সময়টা বিবেচনায় নিয়েছে তার ভক্ত-অনুরাগীসহ ক্রিকেটবিশ্ব। ১৯:২৯ দিয়ে কোন সময়টাকে বুঝিয়েছেন ধোনি – এমন প্রশ্ন অনেকের।

ধোনির একটি ফ্যানপেজের ভক্তদের মতে, ১৯:২৯ বলতে ২০১৯ বিশ্বকাপে নিউজিল্যান্ডের বিপক্ষে ভারতের সেমিফাইনাল ম্যাচকে ইঙ্গিত করেছেন ধোনি। নিউজিল্যান্ডের বিপক্ষে ভারত যখন হেরে সেমিফাইনাল থেকে বিদায় নিয়েছিল ঘড়ির কাটায় তখন বেজেছিল ১৯:২৯টা। সেই ম্যাচে হেরে বিশ্বকাপ থেকে বিদায় নেয় ভারত। এই ম্যাচটিই ছিল ধোনির ওয়ানডে ক্যারিয়ারের শেষ ম্যাচ। বিশ্বকাপ শেষে ছুটিতে যান ধোনি। এরপর আর ভারতের জার্সি গায়ে খেলা হয়নি ধোনির। তাই অবসরের ঘোষণায় ওই সময়টাকে উল্লেখ করেছেন ধোনি।

তবে অনেকের মতে, সামরিক বাহিনীতে সময়কে এই ফরম্যাটেই লেখা হয়। এর মাধ্যমে সেনা বাহিনীর প্রতি ধোনির ভালোবাসা প্রকাশ হয়েছে। আর কিছুই নয়। কারও মতে, ১৯২৯ একটা অলৌকিক সংখ্যা। যা জীবনের একটা পর্ব কিংবা চক্র সম্পন্ন হওয়াকে বোঝায়। ভারতীয় নেটিজেনদের কেউ কেউ বলছেন, সংখ্যাটা নাকি হতাশার চিহ্ন বহন করে। সেই হতাশার কথাই জানিয়েছেন ধোনি। তবে যে যাই বলুক ধোনিই নিজেই বলতে পারবেন ওই সংখ্যার আসল রহস্য।

তথ্যসূত্র: টুইটার, টাইসম অব ইন্ডিয়া

এই বিভাগের আরো খবর